ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

লাইফস্টাইল

বর্ণিল সাজ ঈদের জন্য


Date : 09-06-16
Time : 1473196418

opennews.com.bd

ওপেননিউজ #  আর কয়েকদিন পরেই ঈদ। এই সময় সবার মাঝে নিজেকে সুন্দর ও আকর্ষণীয় হিসেবে উপস্থাপন করতে কে না চায়! তাই কীভাবে ঈদের দিন কম সময়ে নিজেকে তৈরি করা যায় তারই কিছু টিপস্ নিয়ে এ আয়োজন। লিখেছেন সাবেরা সুলতানা
 ঈদের ঠিক ১-২ দিন আগে চালের গুঁড়ার সাথে সামান্য হলুদ, মধু ও টক দই মিশিয়ে পেস্ট তৈরি করে হালকা ম্যাসাজ করে স্ক্রাব করে নিলে ভালো হয়। এতে মেকআপ ভালো বসে এবং আপনার সম্পূর্ণ ত্বকের জেল্লা ফিরে আসবে।
 মেক আপ
মেকআপ শুরু করার আগে প্রথমেই মুখ ভালো করে ক্লিন করে নিতে হবে এবং একটি পাতলা কাপড়ে এক টুকরা বরফ নিয়ে পুরো মুখে ৫ মিনিট ঘষে নিতে হবে। এতে মেকআপ বেশিক্ষণ স্থায়ী হয়। এরপর ত্বকে ওয়াটার বেজড ময়েশ্চারাইজার নিয়ে ভালো করে আঙুলের মাথা দিয়ে সার্কুলার মুভমেন্টে ম্যাসাজ করে লাগিয়ে নিন।এখন ত্বকে কোনো কালচে ভাব থাকলে অথবা চোখে ডার্ক সার্কেল থাকলে প্রথমে কনসিলার ব্যবহার করে নিন। আপনার ত্বকের রঙের থেকে অর্ধেক শেড হালকা রঙের কনসিলার বেছে নিতে হবে। এরপর ওয়াটার প্রুফ ফাউন্ডেশন থাকলে ভালো হয়, না থাকলে ট্রান্সসুলেট পাউডার দিয়েই ন্যাচারাল লুকের বেজ মেকআপ করে নিন।
এরপর অ্যাঙ্গেলড ব্রাশ দিয়ে চিক বোনের উপর ম্যাট ব্রোনজার লাগিয়ে নিন। নোজ লাইন পরিষ্কার করে বোঝাতে চাইলে আঙুল দিয়ে ম্যাট ব্রোনজার অল্প পরিমাণে নিয়ে সোজাসুজি ভাবে লাগান। ব্রোনজারের ব্যবহার ত্বকে গ্ল্যামারাস শাইন লুক নিয়ে আসে। এরপর গালের উপর পিচ বা ব্রাউন শেডের ব্লাশন টাচ দিয়ে নিন।
এবার আই লিডের উপর নিউট্রাল শেড অথবা পেস্টাল শেডের কালার যেমন লাইট পিংক ও ক্রিম কালারের আইশ্যাডো লাগিয়ে দেখুন। সফট্ ও ন্যাচারাল এফেক্ট তৈরি করবে। ভ্রুয়ের উপরের অংশে লাইট শিমারিং শ্যাডো দিয়ে হাইলাইট করুন। এবার ওটার প্রুফ আইলাইনার বা কাজল উপরে ও নিচে টেনে লাগান। ট্রান্সপারেট মাশকারা ২-৩ বার কোট করে লাগিয়ে নিন। 
ঠোঁটের মেকআপের জন্য দিনে সফট মভ কালারের লিপস্টিক লাগাতে পারেন এবং রাতে লাগাতে পারেন এখনকার ট্রেন্ড অনুযায়ী ড্রেসের সাথে মিলিয়ে যেকোনো ডার্ক কালারের লিপস্টিক।
চুল বাঁধা
চুল সাজের একটি প্রধান অংশ তাই ঈদে পোশাকের ধরনের সাথে মিলিয়ে সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন স্টাইল করা যেতে পারে। সকালে চুল ছেড়ে রাখলে দুপুরে ঘাড়ের কাছে লুজ করে হাত খোপা করতে পারেন। রাতের অনুষ্ঠানের জন্য কালিং টং দিয়ে চুল হালকা কার্ল করে নেওয়া যেতে পারে। আবার মাথার সামনের দিকে হালকা পাফ করে ক্লিপ দিয়ে আটকে বাকি চুল আয়রন করে ছেড়ে রাখা যায়।মেহেদি রাঙা হাত
ঈদের চাঁদ উঠার সাথে সাথে দুই হাত মেহেদি দিয়ে রাঙিয়ে নিন। মেহেদি রাঙা হাত ছাড়া বাঙালির ঈদ উত্সব যেমন হয় না তেমনি ঈদের সাজের ও পূর্ণতা আসে না তাই মেহেদি বাসায় বসেও দিতে পারেন আবার চাইলে কোনো বিউটি সেলুনে গিয়েও লাগিয়ে নিতে পারেন এই মেহেদি।
চোখের সাজ
বৃষ্টি হলেও এ সময়টা গরম থাকে বেশি, তাই ঈদের সাজটাও হওয়া চাই হালকা। যেভাবেই চোখ সাজান না কেন, সাজের সূক্ষ্ম ফিনিশিং জরুরি। আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করুন লাইনার। এখন কালো ছাড়াও বিভিন্ন রংয়ের আই-পেন্সিল পাওয়া যায়। পোশাকের সঙ্গে মিল করে লাগালে যা অল্পবয়সী মেয়েদের সুন্দর মানিয়ে যায়। চোখের পাপড়ির উপরে ও নিচে ঘন করে মাশকারা লাগিয়ে নিন। একটু ড্রামাটিক লুক পেতে গোল্ডেন আইশ্যাডো ব্যবহার করতে পারেন। ব্লাশন ব্যবহার করুন খুবই হালকাভাবে। যেন হালকা একটা আভা থাকে। খেয়াল রাখবেন ন্যাচারাল লুক বা স্বাভাবিক ভাবটা যেন বজায় থাকে।
ঠোঁট
লিপস্টিকের রং হালকা না গাঢ় কিংবা ম্যাট, ক্রিম কিংবা গ্লসি করুন, যা আপনার মন চায়। কেননা ঈদের সাজে ঠোঁটের ছোট্ট, মিষ্টি একটুখানি হাসিই আপনাকে অনেক বেশি সুন্দর করে তুলবে। যা হাজার কারেক্টিভ মেকআপেরও ঊর্ধ্বে।
সুগন্ধি
সুগন্ধি একটি গুরুত্বপূর্ণ বিষয়। সুবাস মনের উপর প্রভাব ফেলে, তাই সঠিক সুগন্ধি ব্যবহার করুন।

  




লাইফস্টাইল



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান