ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

সাক্ষাৎকার

প্রাথমিকের শিক্ষার মান উন্নয়নের জন্য ছুটে মন্ত্রী


Date : 03-21-17
Time : 1490126974

opennews.com.bd

ওপেননিউজ # নিরলস ভাবে এগিয়ে চলছে প্রাথমিকের মান উন্নয়নের জন্য ছুটে চলা,এগিয়ে আসতে হবে সবাইকে - মাননীয় মন্ত্রী মোস্তাফিজুর রহমান
প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা থেকে শুরু করে প্রত্যন্ত এলাকার স্কুল গুলোতে নিজে গিয়ে সব কিছু প্রত্যক্ষ করছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রানালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ মোস্তাফিজুর রহমান এমপি।
মৌলভীবাজার থেকে যশোর,যশোর থেকে সাতক্ষিরা,সাতক্ষিরা থেকে খুলনা ,খুলনা থেকে বাগেরহাট এভাবেই নিরন্তর ছুটে চলছেন এক জেলা থেকে আরেক জেলা,শহর থেকে প্রত্যন্ত গ্রাম অবধি।
শিক্ষকদের মান উন্নয়নের জন্য যেমন করে দিচ্ছেন বিভিন্ন দিকনির্দেশনা,ঠিক তেমনি ক্লাশ রুমে গিয়ে চক - ডাস্টার হাতে নিয়ে ছাত্র-ছাত্রীদের হাতে কলমে শিখিয়ে দিচ্ছেন বিভিন্ন বিষয়।এতে করে শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের মাঝে ব্যাপক ভাবে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি লক্ষ্য করা যাচ্ছে এবং সকলে মানসম্মত পাঠদানের বিষয়ে অঙ্গীকার বদ্ধ হচ্ছেন।
স্কুলের বিভিন্ন সমস্যা ও সুবিধা-অসুবিধার বিষয়ে মাননীয় মন্ত্রী বলেন-মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষার মান উন্নয়নে সর্বোচ বিনিয়োগ করে যাচ্ছেন।এই বিনিয়োগ সর্বপরি বৃদ্ধি হতে থাকবে।যথাযথভাবে শিক্ষার মান উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে।তবেই দেশকে শতভাগ নিরক্ষর মুক্ত বাংলাদেশ গড়া সম্ভব হবে।
উল্লেখ করার মত একটি বিষয়ে মাননীয় মন্ত্রীর দৃষ্টি আকর্ষনের বিষয়ে শিক্ষক সমাজ খুবই আবেগ-আপ্লুত। খুলনা সদরের ১৭ নং খানজাহান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রশান্ত রায় মন্ত্রী মহোদয়ের অফিসিয়াল ফেইজবুক পেইজে স্কুলের প্রধান সমস্যার ছবি দিয়ে পোষ্ট দেন যা সাথে সাথে মন্ত্রী মহাদয়ের দৃষ্টি গোচর হয়।সফররত অবস্থায় মাননীয় মন্ত্রী সেই স্কুল পরিদর্শন করেন এবং সেই শিক্ষকের সাথে কথাবলে বিস্তারিত জানেন।স্কুল টিকে বিশেষ বিবেচনায় নিয়ে আশু সমাধানের নিশ্চয়তা দেন।
মাননীয় মন্ত্রী শিক্ষকদের মানসম্মত শিক্ষার ভূমিকার বিষয়ে বরাবরের মত আবারো বলেন-চোখ বন্ধ করে দেখতে হবে নিজের এই বাংলাদেশকে,তবেই সেই শিক্ষকরাই জাতি গঠনে ভূমিকা রাখতে পারবে।
আগে কে কি করছেন সব ভূলে যান,ইবাদত মনে করে সবাই মিলে স্কুলের এমন একটা পরিবেশ তৈরি করুন- যেখানে অভিভাবকরা তাদের সন্তানদের পাঠাতে আগ্রহী হয়।


 




সাক্ষাৎকার
























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান