ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

স্বাস্থ্য

বিদিপ্তা উন্নত চিকিৎসার জন্য ঢাকার পথে


Date : 09-09-17
Time : 1504986607

opennews.com.bd

ওপেননিউজ # ঠাকুরগাঁওয়ের হাইড্রোসেফালাসে আক্রান্ত ঠাকুরগাঁওয়ের ১৫ মাস বয়সী শিশু বিদিপ্তাকে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা সহযোগিতা দিয়েছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক আব্দুল আওয়াল। বৃহস্পতিবার ওইদিন আক্রান্ত শিশু বিদিপ্তার বাবার হাতে নগদ এ টাকা ও ঢাকা যাওয়ার জন্য কোচের ৩টি টিকিট তুলে দেন জেলা প্রশাসক।
শনিবার রাত সাড়ে ১০টায় ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জহিরুল ইসলাম শিশু বিদিপ্তা ও তার পরিবারকে চিকিৎসার জন্য হানিফ এন্টারপ্রাইজ নামে গাড়িতে তুলে দেন।
প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩১ আগস্ট বিদিপ্তার চিকিৎসার জন্য সহযোগিতা চেয়ে কয়েকটি অনলাইনে নিউজ প্রকাশের পর জেলা প্রশাসক বিদিপ্তার দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন।
বিদিপ্তা ঠাকুরগাঁও শহরের জমিদারপাড়া এলাকার খোকন মন্ডলের মেয়ে। তার বাবা শহরের একটি লাইব্রেরিতে মাত্র ৬ হাজার টাকা বেতনে চাকরি করেন। টাকার অভাবে এতদিন বিদিপ্তাকে শুধুমাত্র হোমিও চিকিৎসা করিয়েছেন খোকন মন্ডল।
খোকন মন্ডল জানান, তিন মাস আগেও মাথাটি ছোট ছিল বিদিপ্তার। হঠাৎ করেই এত বড় হয়ে গেল। তবে জন্মের সময় শিশু চিকিৎসক সাজ্জাদ হায়দার শাহীন বলেছিলেন দ্রুত ঢাকা নিয়ে যেতে। কিন্তু আমার কাছে ঢাকা নিয়ে যাওয়ার মতো গাড়ি ভাড়াও ছিল না। তাই নিয়ে যেতে পারিনি। এখন টাকার ব্যবস্থা করে দিলেন জেলা প্রশাসক। সকলের কাছে দোয়া চাচ্ছি আমার সন্তানের জন্য।
জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, ঢাকায় আমার বন্ধু নিউরো সার্জন ডাক্তার জাহিদের সঙ্গে বিদিপ্তার চিকিৎসার বিষয়ে কথা হয়েছে। ১০ সেপ্টেম্বর বিদিপ্তাকে ঢাকায় পাঠানো হবে। তার বাবার হাতে চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা দেওয়া হয়। জেলা ক্রীড়া সংস্থা ১০ হাজার ও আমাদের কর্মচারিরা তাদের বেতন থেকে এবং আমাদের ফান্ড থেকে এই টাকার ব্যবস্থা করা হয়েছে। ঢাকা যাওয়া বাবদ কোচের ৩টি টিকিটের ব্যবস্থাও করে দেওয়া হয়েছে।
 




স্বাস্থ্য



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান