ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

মিডিয়া

ষোড়শ সংশোধনী মামলায় আমরাই কামিয়াব হবো আইনমন্ত্রী


Date : 09-11-17
Time : 1505177186

opennews.com.bd

ওপেননিউজ # বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের কাছে ফিরিয়ে নেয়ার ব্যাপারে এখনো আশার আলো দেখছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আইনি পদক্ষেপে ষোড়শ সংশোধনীর মামলায় আমরাই কামিয়াব হবো। 
দশম জাতীয় সংসদের সপ্তদশ অধিবেশনের দ্বিতীয় দিন সোমবার প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির (এ) সংসদ সদস্য ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘আমি এখনো মনে করি, আইনি পদক্ষেপে ষোড়শ সংশোধনীর যে মামলা, সেই মামলায় আমরাই (সরকার) কামিয়াব হবো।’
আইনমন্ত্রীর প্রতি প্রশ্ন রেখে ফখরুল ইমাম বলেন, পার্লামেন্ট ডিসফাংশনাল (অকার্যকর), সুপ্রিম কোর্ট রায় দিয়েছে। এই রায় দেয়ার দিন আমি আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলাম। তখন উনি বলেছিলেন কিছুতেই এটা হতে পারে না। আমরা সুপ্রিম কোর্টে জিতব। আমি এখন সর্বশেষ অবস্থাটা আইনমন্ত্রীর কাছে জানতে চাই। জবাব দিতে গিয়ে আইনমন্ত্রী বলেন, আমি এই সংসদে দাঁড়িয়ে মামলার পক্ষ হিসেবে বলেছিলাম আমরা নিশ্চয়ই জিতব। কিন্তু রায় দেয়ার মালিক হচ্ছেন আপিল বিভাগ। তারা সিদ্ধান্ত নিয়েছেন কিন্তু আমি এখনো মনে করি, আইনি পদক্ষেপে ষোড়শ সংশোধনীর মামলায় আমরাই কামিয়াব হবো। 
জাতীয় পার্টির (এ) অপর সংসদ সদস্য নুরুল ইসলাম ওমরের অপর সম্পূরক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী জানান, দেশে সাম্প্রতিককালে নারী ও শিশু নির্যাতনের যে ঘটনাগুলো ঘটছে, নিশ্চয়ই সে ব্যাপারে বিচার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবগত রয়েছেন। কিন্তু সরকার থেকে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন মামলাগুলো তড়িত্ নিষ্পত্তির ব্যাপারে উদ্যোগ নিয়েছি। আর দেশে বিদ্যমান যে নারী ও শিশু নির্যাতন আইন রয়েছে, তা পরিপূর্ণ আইন। এই আইনেই সর্বোচ্চ শাস্তির বিধান রয়েছে। আমরা নারী ও শিশু নির্যাতন মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি হয় সে ব্যাপারে দেশের সকল প্রসিকিউশনকে নির্দেশ দেয়া হয়েছে।




মিডিয়া



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান