ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

মিডিয়া

রোহিঙ্গাদের জন্য স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন করলেন সেতুমন্ত্রী


Date : 09-18-17
Time : 1505761890

opennews.com.bd

ওপেননিউজ # রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্য সম্মত স্যানেটারি ল্যাট্রিন ও বিশুদ্ধ পানির জন্য গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু করেছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। রিহ্যাবের অর্থায়নে কক্সবাজার বালুখালি পানবাজারের রোহিঙ্গা শিবিরে ৫শ’ স্যানেটারি ল্যাট্রিন ও একশ’টি গভীর নলকূপ স্থাপন করা হবে। এই সহায়তামূলক প্রোগ্রামের নাম দেয়া হয়েছে ‘রোহিঙ্গা স্যানিটেশন প্রকল্প’। 
সোমবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বালুখালি পানবাজারে এই প্রকল্পের উদ্বোধন করেন। 
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামিম এবং রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরীর (শাওন) এমপি বক্তব্য রাখেন। 
স্যানিটেশন প্রকল্পের কাজ দ্রুত বাস্তবায়ন হচ্ছে। স্যানেটারি ল্যাট্রিন ও গভীর নলকূপ ছাড়াও রোহিঙ্গাদের মাঝে শাড়ী, লুঙ্গী, ওরস্যালাইন এবং বাচ্চাদের মাঝে শুকনো খাবার ও বিস্কুট বিতরণের উদ্যোগ নিয়েছে রিহ্যাব। 
বাংলাদেশে আশ্রয় নেয়া মুসলিম রোহিঙ্গাদের মাঝে ব্যাপক হারে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। এ জন্য রিহ্যাব রোহিঙ্গা স্যানিটেশন প্রকল্প বাস্তবায়ন করছে। 
অনুষ্ঠানে রিহ্যাবের সহ-সভাপতি-২ আহকাম উল্লাহ, সহ-সভাপতি মো. আবদুল কৈয়ূম চৌধুরী, রিহ্যাব পরিচালক প্রকৌশলী দিদারুল হক চৌধুরী, মো. ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন। বাসস।




মিডিয়া



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান