ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

খেলাধুলা

বাংলাদেশ ইনিংস ও ২৫৪ রানে হেরে সিরিজ হারল


Date : 10-08-17
Time : 1507468951

opennews.com.bd

ওপেননিউজ # প্রথম টেস্ট ৩৩৩ রানের বিশাল ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্টে এক ইনিংস ও ২৫৪ রানে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে সিরিজ হারলো বাংলাদেশ।  
বুমফন্টেইনে চার উইকেটে ৫৭৩ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা| জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৪৭ রানে। এ কারণে ফের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতে হয় বাংলাদেশকে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ মাত্র ১৭২ রান করতে সক্ষম হয়। ফলে বাংলাদেশকে এক ইনিংস ও ২৫৪ রানে হারিয়ে সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।  
এর আগে শনিবার বিনা উইকেটে ৭ রান করে দিনের দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। সেখান থেকেই আজ তৃতীয় দিনের খেলা শুরু হয়। ইনিংস হারের শঙ্কা মাথায় নিয়েই বুমফন্টেইনে রবিবার তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ইমরুল কায়েস ও সৌম্য সরকার ব্যাটিং শুরু করেন। তবে দলীয় স্কোরবোর্ডে ৬ রান যোগ হতেই রাবাদার বলে ডু প্লেসিসের হাতে ধরা পড়েন সৌম্য (৩)। পরে ইমরুলের সঙ্গে জুটি বাঁধেন মুমিনুল হক। এরপর দলীয় ২৯ রানে দলের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে রাবাদার শিকার হয়ে মাঠ ছাড়েন মুমিনুল (১১)।
কিন্তু ব্যাট হাতে বাংলাদেশের কেউ হাফ সেঞ্চুরির দেখা পায়নি। দলে পক্ষে মাহমুদুল্লাহ সর্বোচ্চ ৪৩ রান করেন। এর পর ৫৩ বলে ৩২ রান করেন ইমরুল। মুশফিকুর রহিম করেন ৪৫ বলে ২৬ রান। এর আগে ইনিংসের ১৪তম ওভারে মাথায় আঘাত পান মুশফিকুর রহিম। ডুয়ান অলিভিয়েরের শর্ট বলটি মাথা নুইয়ে ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল মুশফিকের হেলমেটে আঘাত করে। আঘাত পেয়ে মাটিতে শুয়ে পড়েন মুশফিক।  
শনিবার চার উইকেটে ৫৭৩ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা| এর আগে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে প্রথম টেস্টে হেরে যায় বাংলাদেশ।

 




খেলাধুলা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান