ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

খেলাধুলা

কোহলি রোহিতের জোড়া শতকে ভারতের সংগ্রহ ৩৩৭


Date : 10-29-17
Time : 1509279858

opennews.com.bd

ওপেননিউজ # সামনে এখন কেবল লিভিং লেজেন্ড শচীন টেন্ডুলকার। সেই লক্ষ্যেই কিনা নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ৩২তম সেঞ্চুরি হাঁকালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। চলতি সিরিজের প্রথম ম্যাচেও তিনি ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন। আজ কোহলির আগেই অবশ্য তিন অংকে পৌঁছে যান ওপেনার রোহিত শর্মা। 
টসে হেরে ব্যাটিং করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারত। দলীয় ২৯ রানেই ফিরে যান শিখর ধাওয়ান (১৪)। কিউইদের আনন্দ তারপর বেশিক্ষণ স্থায়ী হয়নি। অপরাজিত রোহিত শর্মার সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক কোহলি। ১০৬ বলে ১১ চার এবং ২ ছক্কায় ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি তুলে নেন রোহিত। সেঞ্চুরির পর তার ব্যাটে ঝড় ওঠে। ১৩৮ বলে ১৪৭ রানে আউট হওয়ার আগে আরও ৭টি বাউন্ডারি হাঁকান তিনি।
রোহিতের বিদায়ে ভাঙে কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৩০ রানের বিশাল জুটি। এবার মঞ্চের সব আলো কেড়ে নেন কোহলি। সময়ের ভয়ঙ্করতম ব্যাটসম্যান ক্যারিয়ারের ৩২তম সেঞ্চুরি তুলতে তিনি খেলেন ৯৬ বল। হাঁকান ৮টি চার এবং ১টি ছক্কা। শেষ পর্যন্ত ১০৬ বলে ১১৩ রান করে টিম সাউদির শিকার হন ভারত অধিনায়ক। 
কোহলির বিদায়ের পর হার্দিক পান্ডিয়া  ও ধোনি দ্রুত বিদায় নেন। এরপর কেদার যাদব ও দিনেশ কার্তিক ইনিংস শেষ করেন। তাই নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করেছে ৩৩৭ রান। ম্যাচ ও সিরিজ জিততে হলে ৩৩৮ রানের পাহাড়ই টপকাতে হবে কিউই ব্যাটসম্যানদের।
 




খেলাধুলা



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান