ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

রাজনীতি

রংপুরে আ.লীগের জনপ্রিয়তা কমেনি দাবি কাদেরের


Date : 12-24-17
Time : 1514123089

opennews.com.bd

ওপেননিউজ  # রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে হারলেও সেখানে সরকারি দল আওয়ামী লীগের জনপ্রিয়তা কমেনি বলে দাবি করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি যুক্তি দিয়ে বলেন, ‘আওয়ামী লীগ কাউন্সিলরের দিক দিয়ে এগিয়ে। একজন দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীসহ বাকি স্বতন্ত্র প্রার্থীগুলোও আওয়ামী লীগের ছিল। সেই তুলনায় বিএনপিতো ধারে কাছেও নেই আওয়ামী লীগের। তাহলে তারা কীভাবে বলছে নির্বাচনে আওয়ামী লীগের জনপ্রিয়তা তলানিতে গেছে, এমন ধারণা ভুল।
রবিবার ঢাকা থেকে ফেনী যাওয়ার সময় কুমিল্লার পদুয়ার বাজারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
গত বৃহস্পতিবার রংপুর সিটি করপোরেশনে দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এবং সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। এই নির্বাচনে বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা হয়েছেন তৃতীয়। ভোটের হিসাবে গত নির্বাচনের জাতীয় পার্টির ভোট অনেক বেড়েছে। বিএনপির ভোটও কিছুটা বেড়েছে। তবে আওয়ামী লীগের ভোট অনেক কমেছে।
সারাদেশের নির্বাচন রংপুরের মতো হবে’ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ‘এরশাদ সাহেবের মুখ থেকে আগামী সংসদ নির্বাচনকে ঘিরে কোনো বিশেষ কথা শুনতে হলে আরও অপেক্ষা করতে হবে। শেষ কথা শোনার এখনো সময় আসেনি। তিনি এখন বলবেন জাতীয় পার্টি রংপুর সিটি করপোরেশনে জয়ী হয়েছেন। আমরা বলবো রংপুর ঘিরে এরশাদ সাহেবের একটু জনপ্রিয়তা আছে, এটা অনেকের ধারণা রয়েছে এবং সে ধারণা সত্যি হয়েছে।
বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে পুলিশ ধরপাকড় করছে এমন অভিযোগের জবাবে সড়ক পরিবহন ও সেতুনন্ত্রী বলেন, ‘তিনি (খালেদা) যখনই আদালতে যান, তখনই তার নিজের লোকেরা মারামারিতে লিপ্ত হয়। এগুলো কোনো নতুন কথা নয়। তিনি যে দিনই আদালতে যান সেই দিনই একটি ঘটনা ঘটবে। তার নেতাকর্মীরা ইচ্ছে করেই পুলিশকে উস্কানি দেয়, রাস্তা দখল করে পুলিশকে ইট পাথর ছুড়ে মারে। তখন পুলিশ বাধ্য হয়।’ বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ছোটখাটো ঘটনা ঘটিয়ে দেশের মানুষকে মাঠে থাকার জানান দেয় বলে মন্তব্য করেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। বিএনপি কী এমন ইস্যু নিয়ে আন্দোলন করেছে তাদের দাবি মানার মতো? আওয়ামী লীগ ক্ষমতায় এসে এমন কোনো খারাপ কাজ করেনি যে ইস্যু দেখিয়ে আন্দোলন করবে। ক্ষমতা কি মামার বাড়ির আবদার নাকি যে মানুষের কাছে চাইলে দিয়ে দেবে! এখন আর মিথ্যাচারের ভাঙা ঢোল বাজিয়ে লাভ নেই।
এসময় উপস্থিত ছিলেন সওজ কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহাব উদ্দিন খান, সওজ চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক অরুণ আলো চাকমা ও সওজ নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হায়দার।




রাজনীতি



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান