ওপেন নিউজ
  • | |
  • cnbangladesh.com
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
    opennews.com.bd
opennews.com.bd

জাতীয়

বাংলাদেশ থেকে ওষুধ নিতে আগ্রহ ভুটান


Date : 02-04-18
Time : 1517729292

opennews.com.bd

ওপেননিউজ # বাংলাদেশ থেকে অধিক পরিমাণে ওষুধ আমদানির আগ্রহ প্রকাশ করেছেন ভুটানের প্রধানমন্ত্রী তেহরিং টাবাগে। তিনি বলেন, গুণগতমানের জন্য বাংলাদেশি ওষুধ ক্রমেই ভুটানে জনপ্রিয় হচ্ছে।
এডভেনটেজ আসাম’ শীর্ষক আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন উপলক্ষে ভারতের আসাম সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে বৈঠককালে তিনি এ আগ্রহের কথা জানান। শুক্রবার গৌহাটিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। এ সময় ভুটান ও বাংলাদেশের মধ্যে কানেকটিভিটি জোরদার, দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগ সম্প্রসারণ, ভুটান থেকে বাংলাদেশের জন্য বিদ্যুৎ ও পাথর আমদানি, বাংলাদেশ থেকে ভুটানে ইন্টারনেট ব্যান্ডউইথ রফতানি, যৌথ উদ্যোগে শিল্পায়নসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় আলোচনায় স্থান পায়।
বৈঠকে ভুটানের প্রধানমন্ত্রী সে দেশের হেল্থ ট্রাস্ট ফান্ডে আগামী এক বছরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওষুধ সরবরাহের প্রতিশ্রুতির প্রশংসা করেন। 
তিনি বলেন, ভুটানের জনগণ সব সময় বাংলাদেশের এ উদারতাকে গভীর বন্ধুত্বের প্রতীক হিসেবে মনে রাখবে। তিনি দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে বাংলাদেশের অভ্যন্তরীণ নৌপথ ব্যবহারের আগ্রহ প্রকাশ করেন। তিনি শিল্পমন্ত্রীকে ভুটান সফরেরও আমন্ত্রণ জানান।
আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে আগ্রহী। এ লক্ষ্যে খুব শিগগিরই ভুটানের হাইড্রো বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়িত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি ভুটানের সঙ্গে বাণিজ্য বৃদ্ধিতে বাংলাদেশ ঘনিষ্ঠভাবে কাজ করবে বলে জানান। তিনি ভুটান সফরের আমন্ত্রণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং সুবিধাজনক সময়ে ভুটান সফর করবেন বলে উল্লেখ করেন।




জাতীয়



























সম্পাদক মণ্ডলীর সভাপতিঃ এনামুল হক শাহিন
প্রধান সম্পাদকঃ সিমা ঘোষ
সম্পাদকঃ নরেশ চন্দ্র ঘোষ

ঠিকানাঃ
২৩/৩ (৪ তালা), তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোনঃ ০২৯৫৬৭২৪৫, ০১৯৭৭৭৬৮৮১১
বার্তা কক্ষঃ ফাক্সঃ ০২৯৫৬৭২৪৫, ০১৬৭৬২০১০৩০
অফিসঃ ০১৭৯৮৭৫৩৭৪৪,
Email: editoropennews@gmail.com



ভারপ্রাপ্ত সম্পাদকঃ নুরে খোদা মঞ্জু
ব্যাবস্থাপনা সম্পাদকঃ গাউসুল আজম বিপু
বার্তা সম্পাদকঃ জসীম মেহেদী
আইটি সম্পাদকঃ সাইয়িদুজ্জামান